খবরের বিস্তারিত...


ঈদে মিলাদুন্নবী উদযাপনের মাধ্যমে চট্টগ্রাম কলেজ মওদুদীবাদের অভিশাপমুক্ত হলঃ ছাত্রসেনা চট্টগ্রাম কলেজ নেতৃবৃন্দ

ফেব্রু. 16, 2016 সাংগঠনিক খবর

ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম কলেজ শাখার সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ মুরশেদুল আলম বলেন- জাতীয়ভাবে সারা দেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দরুদ) উদযাপিত হলেও দেশের শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজে দীর্ঘসময় ধরে ছাত্রশিবিরের বিরোধিতা ও বাঁধার কারণে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দরুদ) উদযাপিত হতে পারেনি। দীর্ঘদিন পর কলেজ ক্যাম্পাসে শত বাঁধার মুখেও পবিত্র ঈদে মিলাদুন্নবী (দরুদ) উদযাপনের মধ্য দিয়ে চট্টলার ঐতিহ্যবাহী এই শিক্ষানিকেতন মওদুদীবাদের বাতিল  আকীদার অভিশাপমুক্ত হল।

সোমবার চট্রগ্রাম কলেজে ঈদে মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম কলেজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (দরুদ) উদযাপন কমিটির আয়োজনে  চট্রগ্রাম কলেজ অডিটোরিয়ামে মাহফিলের আয়োজন করা হয়। উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন চট্রগ্রাম কলেজের মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ মুস্তাফিজুর রহমান। মাহফিলে প্রধান আলোচকের আলোচনা করতে গিয়ে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার আরবী প্রভাষক হাফেজ আনিসুজ্জামান বলেন,মহানবী (দঃ) শুধু একটি জাতি বা সময়ের জন্য আবর্তিত হননি বরং তিনি পুরো বিশ্বভ্রম্মান্ডের নবী হিসেবে আভিভূত হয়েছেন।যুগে যুগে অনেক মুসলমান নামধারীরা নবীজির মিলাদুন্নবীর বিরোধিতা করে এসেছেন, আজও তারা আমাদের সমাজে বিদ্যমান। তাই তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
সকালে কুরআন খতম ও মিলাদ কিয়ামের মধ্য দিয়ে মিলাদুন্নবী মাহফিলের কার্যক্রন শুরু হয়,মিলাদ কিয়াম পরিচালনা করেন ইসলামী ছাত্রসেনা চট্রগ্রাম কলেজ শাখার প্রচার সম্পাদক  মুহাম্মদ রেজাউল মোস্তফা তানভীর। উক্ত মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্রগ্রাম কলেজের মাননীয়া অধ্যক্ষ প্রফেসর জেসমিন আক্তার।

Comments

comments