খবরের বিস্তারিত...


ইসলামী ছাত্রসেনা রূপগঞ্জ উপজেলা শাখার ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ জেলার ইসলামী ছাত্রসেনা  রূপগঞ্জ উপজেলা শাখার ইফতার মাহফিল ও আলোচনা সভা শুক্রবার (৮জুন) ২২শে রমজান উপজেলার আতলাশপুর উত্তরপাড়ার বাইতুল মোকাদ্দাস কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে মুফতি রমজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সভাপতি ছাত্রনেতা এম এম নাঈম উদ্দীন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি রাহাত হাসান রাব্বী।

এম এম নাঈম উদ্দীন বলেন, মাহে রমাদান মুসলিমদের জন্য আত্মশুদ্ধির মাস হলেও আমরা শুধুমাত্র আহার বা পানাহার থেকে বিরত রাখার মধ্যেই সীমাবদ্ধ রেখেছি। কিন্তু রমজানের প্রকৃত শিক্ষা হচ্ছে সিয়াম সাধনার মাধ্যমে সার্বিক মুসলমানের জীবনে সার্বিক আত্মশুদ্ধি।

তিনি আরও বলেন, আজকে বিশ্বের দিকে তাকালে দেখা যায় বিশ্ব মুসলিম আজ ইহুদীদের দ্বারা নির্যাতিত আর এই নির্যাতনের একমাত্র কারণ হচ্ছে আমারা আমাদের নিজের জীবনকে কুরআন-সুন্নাহ থেকে অনেক দূরে সরিয়ে নিয়েছি। তাই ছাত্রসমাজের প্রতি আহবান থাকবে নিজেদের জীবনকে কোন মানবরচিত মতবাদের আদর্শে গড়ে না তুলে কুরআন সুন্নাহের আদর্শে গড়ে তুলুন।

রাহাত হাসান রাব্বী বলেন, বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপটে ছাত্র আন্দোলন বা ছাত্রদের ভূমিকা অপরিসীম কিন্তু পরিতাপের বিষয় আজ ছাত্র রাজনীতির নামে চলছে ক্ষমতার দাপট দেখানোর প্রতিযোগিতা। আদর্শিক ছাত্র রাজনীতির চর্চা হারানোর পথেই।

রাব্বী আরও বলেন, যেখানে ছাত্র নেতারা হবে ছাত্রদের জন্য রোল মডেল সেখানে তাদের নামে চাঁদাবাজি, সন্ত্রাসী, মাদক ব্যাবসা, ধর্ষণ এর মত জঘন্য অপরাধ জড়িত। এই খোলস থেকে আমাদের বের হতে হবে না হলে আমাদের ভবিষত প্রজন্ম অন্ধকারচ্ছন্ন হয়ে যাবে।

আরো উপস্থিত ছিলেন-ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি এম দেলোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ আবু সাঈদ শাফিন, ছাত্রসেনা নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মোঃ গোলাম মোস্তফা নীরব, সাধারণ সম্পাদক মোঃ সানি দেওয়ান, অর্থ সম্পাদক ইমরান খন্দকার, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ রূপগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক মুফতি মোসলেহ উদ্দীন আবেদী, ইসলামী ছাত্রসেনা রূপগঞ্জ উপজেলার সাবেক সভাপতি-আলহাজ সাইদুল বাশার, জহিরুল দেওয়ান, নব-নির্বাচিত আহবায়ক-রুহুল আমিন, সদস্য সচিব হাফেজ রাশেদুল ইসলাম, শাহাদাত হোসেন, মাঈনুল হাসান প্রমুখ।

 

Comments

comments