খবরের বিস্তারিত...


এস.এস.সি ও দাখিল কৃতি শতাধিক মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল “ইসলামী ছাত্রসেনা”

জুলাই 13, 2018 সাংগঠনিক খবর

মেধা নির্ভর জাতি গঠনের জন্য কাজ করছে ইসলামী ছাত্রসেনা   ————————–  জননেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদিন জুবাইর ।

 

অহিংস ছাত্ররাজনীতির মডেল ইসলামী ছাত্রসেনা পতেঙ্গা থানা শাখার ব্যবস্থাপনায় অদ্য ১৩ই জুলাই রোজ জুমাবার  বিকাল ৩ঘটিকায় পতেঙ্গায় কাটগর সংলগ্ন পতেঙ্গা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এস.এস.সি ও দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান’১৮ইং মোঃ নজরুল ইসলাম উজ্জলের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় ।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মহাসচিব ও চট্টগ্রাম নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ শায়খুল হাদীস আল্লামা জয়নুল আবেদিন জুবাইর  (মাঃজিঃআ)।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট পতেঙ্গা থানা শাখার সাধারণ সম্পাদক ও পতেঙ্গা চাইল্ড কেয়ার ইন্সটিটিউট কে.জি স্কুলের চেয়ারম্যান হাজী এম এ রহিম। উক্ত অনুষ্ঠানে  উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ পতেঙ্গা থানা শাখার বিপ্লবী সভাপতি মাওলানা আব্দুর রহিম তৈয়বী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা আবু তাহের। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,মোঃ ওমর ফারুক, আব্দুর রহিম, আকরাম আহমেদ রাজীব, সহ প্রমুখ ।

অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদিন জুবাইর বলেন, এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ প্রিয় শিক্ষার্থীরা, তোমাদের কৃতিত্বকে আমরা স্বীকার করে নিই। তোমাদের সাফল্যকে আমরা গৌরবের স্মারক বলে মনে করি।পত্রিকার পাতায় যেদিন তোমাদের ফলাফল প্রকাশিত হল, সেদিনের একটি বিষয়ের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। পত্রিকার প্রতিটি পাতায়  ছিল তোমাদের হাসিমাখা মুখ, তোমাদের গৌরবের স্থিরচিত্র। এই অর্জনকে ঠিকিয়ে রাখতে চাইলে তোমাদেরকে মানবতার বিকাশ এবং জনমুখী উন্নয়ন ও প্রগতিতে নেতৃত্বদানের উপযোগী মননশীল, নীতিবান, নিজের ও অন্যান্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, দেশপ্রেমিক কর্মকুশল নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে । তার সাথে শিক্ষার মাধ্যমে জাতিকে দ্রুত পরিবর্তনশীল বিশ্বের সাথে তালমিলিয়ে চলার দক্ষতা ও যোগ্যতা অর্জন করার মানসিক প্রস্তুতি গ্রহণ করতে হবে।

হাজী এম এ রহিম বলেন, আজ শিক্ষাজীবনের প্রথম ধাপটি তোমরা অতিক্রম করতে পেরেছ অত্যন্ত সার্থকতার সঙ্গে। আগামীতে তোমরা আরো ভালো করবে;গবেষণা করবে, পর্যালোচনা করবে যেকোনো বিষয় মুক্তভাবে আরো জাগ্রত রাখতে হবে বিবেচনাবোধকে।

মাওলানা আব্দুর রহিম তৈয়বী বলেন, প্রত্যেকেই ভাল কিছু অর্জন করে নিজ প্রচেষ্টায়। সফলতা আনতে গেলে তোমাদেরকে কিছু ত্যাগ স্বীকার করতে হবে। কিছু নিয়ম-কানুনের মধ্যে এগিয়ে যেতে হবে। সব মিলিয়ে তোমাদের প্রচণ্ড সদিচ্ছা ও প্রখর মনোবল দরকার। তাহলে তোমরা বাস্তব জীবনে সফল হতে পারবে ।

 

Comments

comments