খবরের বিস্তারিত...


ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগরীর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

জুলাই 28, 2018 সাংগঠনিক খবর

সূফিবাদী দর্শনের আলোকে নৈতিক বিপ্লবীই ছাত্র সমাজ কে মুক্তি দেবে
—— আল্লামা শায়খ খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী।

ইসলামিক ফাউন্ডেশন এর গভর্নর ও বাংলাদেশ আওয়ামীলীগ এর উপদেষ্টা আল্লামা শায়খ খন্দকার গোলাম নকশেবন্দী বলেন-জাতির ভবিষ্যত কারিগর ছাত্র সমাজ কে সার্বিক মুক্তির লক্ষ্যে সুফি দর্শনের আলোকে নৈতিক বিপ্লব সাধন করতে হবে ।অশ্লীলতা,দুর্নীতি, সন্ত্রাস, জংগিবাদ সমাজ কে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত করেছে ।এ থেকে দেশ ও জাতিকে মুক্তির জন্য নৈতিক সমাজের বিকল্প নেই । গত ২৭শে জুলাই রাজধানীর ফটো জার্নালিস্টস এসোসিয়েশন হলে ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগরীর প্রতিনিধি সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।তিনি আরও বলেন -বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সুফিবাদী দর্শনে অনুপ্রাণিত হয়ে অসম্প্রাদায়িক ও সাম্যবাদী বাংলাদেশ গঠনে কাজ করেছেন ।তিনি বিশ্বাস করতেন অন্য কোনও ধর্মের মানুষদের দমন নিপীড়ন নয় বরং সকল ধর্মের মানুষের সহবস্হান ও সম্প্রীতি ইসলাম এর মূলবানী।অথচ পঁচাত্তর এর পনেরো আগষ্ট এর পরবর্তী সরকার গুলো বঙ্গবন্ধু কে ইসলাম বিরোধী বলে অপপ্রচার চালিয়েছে ।মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বে বর্তমানে দেশ এগিয়ে যাচ্ছে এবং সরকার একটি সুখী সমৃদ্ধি স্বনির্ভর বাংলাদেশ গঠনে দৃপ্তপদে এগিয়ে যাচ্ছে ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় অর্থ সম্পাদক এডভোকেট শাহীদুল আলম রিজভী বলেন -আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একশো আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নির্বাচন করবে ।এ ক্ষেত্রে ঢাকা মহানগরী সহ সকল নেতাকর্মী কে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান ।তিনি আরও বলেন -সমাজের সকল অন্যায় দূরীভূত করতে ইসলামী সমাজ ব্যবস্থার বিকল্প নেই ।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক এম মনির হোসাইন বলেন -মেধাবী ছাত্র পায়েল এর হত্যার তীব্র নিন্দা জানান ।সকল অপশক্তির বিরুদ্ধে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে ।

ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সেক্রেটারি অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে ছাত্রনেতা সৈয়দ গোলাম হায়দার হাসিব বলেন -প্রিয় নবী (দ) এর আদর্শ প্রতিষ্ঠার আন্দোলন তথা ইসলামী ছাত্রসেনা এর আদর্শিক আন্দোলনে এদেশের ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ।

অনুষ্ঠানে ছাত্রনেতা শেখ ফরিদ মজুমদার এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জননেতা মাওলানা আবুল কালাম আজাদ,মো:খোরশেদ আলম,ছাত্রনেতা সৈয়দ আবু সাঈদ শাফিন,দেলোয়ার হোসেন ফয়সাল, আবু বকর ,রাহাত হাসান রাব্বি সহ প্রমুখ ।সঞ্চালনায় ছিলেন ছাত্রনেতা আলী আকবর।

Comments

comments