খবরের বিস্তারিত...


আদর্শ, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জানু. 23, 2020 সাংগঠনিক খবর

নৈতিক আদর্শ ও ইতিবাচক ছাত্ররাজনীতির রোল মডেল ইসলামী ছাত্রসেনা।
____ আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

চলমান খুন, ঘুষ, জুয়া, ধর্ষণ, দুর্নীতি ও সন্ত্রাসের সাথে যেভাবে ছাত্র জনতার নাম জড়িয়ে পড়েছে তা চরম আশংকাজনক। শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার পরিবর্তে যদি ছাত্ররাই ছাত্রদের উপর জুলুম নির্যাতন চালায় তা দেশের ভবিষ্যতের জন্য এক অশনি সংকেত। যে ছাত্ররাজনীতির মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ এসেছে, সে ছাত্র রাজনীতি এখন আতঙ্কের নাম হয়ে দাঁড়িয়েছে। বুয়েটের আবরার হত্যা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, নীতিহীন ছাত্র রাজনীতির ফসল। মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সময়কালীন ছাত্র রাজনীতির যে আদর্শিক চেতনা তা ফিরিয়ে আনতে না পারলে আগামী প্রজন্মকে রাজনীতিতে আনা কঠিন হবে। বর্তমানে কিছু কিছু সংগঠনের ছাত্র রাজনীতির নামে সন্ত্রাসের ভয়ংকর হোলিখেলা ও প্রচলিত অনাচারের বিপরীতে গত ৪০ বছরে একমাত্র ইসলমী ছাত্রসেনা-ই সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত নৈতিক আদর্শভিত্তিক ইতিবাচক ছাত্র রাজনীতি উপহার দিতে পেরেছে। প্রিয়নবী (দ.)’র আদর্শ ও নৈতিকতা চর্চার মাধ্যমে ইসলামী ছাত্রসেনা সুন্দর আগামীর রোল মডেল হয়ে অনাগত বাংলাদেশ এর আলোকবার্তিকা হিসেবে আবির্ভূত হয়েছে।
আদর্শ, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ২১ জানুয়ারী ২০২০ ইং রোজ: মঙ্গলবার সকাল ১০.০০ টায় রমনাস্থ ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ইসলামী ছাত্রসেনা আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির ভাষণে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী উপরোক্ত কথা বলেন।

প্রধান বক্তা ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেন – স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দ্বারপ্রান্তে দাঁড়িয়েও দেশ এখনো ঔপনিবেশিক আমলের আমলাতান্ত্রিক জটিলতায় নিষ্পেষিত। প্রশাসনের প্রায় প্রতিটি ক্ষেত্রেই ঘুষ, দুর্নীতি ও স্বজনপ্রীতির রাহুগ্রাসে দেশের জনগণ জর্জরিত, মেধাবী ও প্রতিভাবানরা অত্যাচারিত। ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে দূরে থাকার কারণেই সমাজ ও রাষ্ট্রের সর্বস্তরে অনৈতিকতার দূর্গ গড়ে উঠেছে। মাতৃভাষা ও মাতৃভূমির জন্য রক্তদাতা জাতির জন্য এ চিত্র চরম লজ্জার। এমন দুর্যোগ মাড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ নৈতিকতাসম্পূর্ণ জাতি গঠন করতে ইসলামী ছাত্রসেনাকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সভাপতির বক্তব্যে ইসলামি ছাত্রসেনা সভাপতি এম. এম নাঈম উদ্দীন বলেন – জাতি গড়ার কারখানা সর্বোচ্চ বিদ্যাপীঠগুলোতে ধর্ষণ, র্র্যাগিং ও টেন্ডারবাজির মাধ্যমে এদেশের ছাত্র রাজনীতির সোনালী ঐতিহ্যকে ম্লান করে দেয়া হয়েছে। বিগত ৪০ বছরে ইসলামী ছাত্রসেনা সকল অনৈতিকতাকে পায়েদলে আদর্শ ও চরিত্রবান নাগরিক গঠনের কারখানা হিসেবে বাংলাদেশকে স্বপ্ন দেখাতে সক্ষমতা অর্জন করেছে।

সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ গোলাম হায়দার হাসিব ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শেখ ফরিদ মজুমদার এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ইসলামিক ফাউন্ডেশন এর গভর্নর আল্লামা শায়খ খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশেষ অতিথি সেনা সংগীত রচয়িতা অধ্যাপক ড. সাইয়েদ আব্দুল্লাহ আল মারুফ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান এডভোকেট এম. আবু নাসের তালুকদার, অধ্যক্ষ আল্লামা এস.এম ফরিদ উদ্দিন, আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান, স.ম. হামেদ হোসাইন, আল্লামা মোশাররফ হোসেন হেলালী, আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, সাংগঠনিক সচিব এডভোকেট জাহাঙ্গীর আলম রিজভী, অর্থ সচিব এডভোকেট শাহীদুল আলম রিজভী, দপ্তর সচিব এম মনির হোসাইন, সদস্য আলহাজ্ব এম মঈনুদ্দিন চৌধুরী হালিম, আলহাজ্ব এম মাঈনুদ্দিন, আলহাজ্ব গোলাম মাওলা প্রমুখসহ ইসলামী ছাত্রসেনার বিভাগীয় সাংগঠনিক সম্পাদকবৃন্দ, জেলা,নগর ও বিশ্ববিদ্যালয় এর নেতৃবৃন্দ।।

Comments

comments