খবরের বিস্তারিত...


বাংলা ভাষার অবজ্ঞার বিরুদ্ধে সোচ্চার হোনঃছাত্রসেনা ঢাকা নগরের কিয়ামুল লাইল মাহফিলে বক্তারা

ফেব্রু. 21, 2016 সাংগঠনিক খবর

২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মহান মাতৃভাষা দিবস উপলক্ষে ২০শে ফেব্রুয়ারী রাত ৮টায় ঢাকা পল্টন শহীদ হালিম মিলনায়তনে  ভাষা সৈনিকদের স্মরণে কিয়ামুল লাইল, দোয়া এবং আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’এর অর্থ সম্পাদক ও ইসলামী ছাত্রসেনার সাবেক কেন্দ্রীয় সভাপতি এডভোকেট শাহীদুল আলম রিজভী। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় পরিষদের সভাপতি এম মনির হোসাইন, সভাপতিত্ব করেন ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগরের সভাপতি সৈয়দ আবু সাঈদ শাফিন।

প্রধান অতিথি এডভোকেট শাহীদুল আলম রিজভী বলেন, বর্তমানে আমাদের প্রিয় মাতৃভাষা বাংলাকে নানা ভাবে হেনস্থ করা হচ্ছে। বিভিন্ন দোকান-পাট,বাজার,ব্যবসা প্রতিষ্ঠানে বাংলা ভাষার সঠিক ভাবে লেখা হয়না। বাংলা ভাষার চর্চা হয়না, অনলাইনে বর্তমানে বাংলিশ নামে অবজ্ঞা করা হচ্ছে বাংলা ভাষা কে, স্যাটেলাইট টিভি চ্যানেলে চলছে পাশ্চাত্য এবং ভারতীয় সাংস্কৃতির আধিপত্য। এমনটি কেন হচ্ছে? ভাষা সৈনিকদের সেই রক্তের বিনিময়ে আমরা প্রতিদান দিচ্ছি? আফসোস হয়, আজকের কলেজ-বিদ্যালয় শিক্ষার্থীরা ভুলতে বসেছে বায়ান্নোর সেই ভাষা সৈনিকদের আত্মত্যাগ, অনেকেই বলতেই পারবে না ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাস।

প্রধান বক্তা এম মনির হোসাইন বলেন, অহিংস ছাত্র রাজনীতির আদর্শ অনুপম মডেল ইসলামী ছাত্রসেনা এগিয়ে যাচ্ছে তার আদর্শ ও সংগ্রামের মাধ্যমে। ছাত্রসেনা দেশের সংস্কৃতি, স্বাধীনতা এবং সার্বভৌমত্বের বিরোধী শক্তিদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মহান মাতৃভাষা দিবসকে উদযাপন করছি এবং সবার নিকট আমরা আমাদের আদর্শের শিক্ষা ছড়িয়ে দিচ্ছি।

পরিশেষে সকল ভাষা সৈনিকদের আত্মার মাগফিরাত কামনা করে, তাদের পরিবার-পরিজনদের জন্য এবং দেশ ও জাতির কল্যাণের জন্য বিশেষ দোয়া করা হয়।

২১শে ফেব্রুয়ারী সকালে আন্তর্জাতিক মহান মাতৃভাষা দিবস উপলক্ষে এবং সকল ভাষা শহীদদের স্মরণে ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগর কর্মসূচি পালন করে। সকালে আজিমপুরস্থ ভাষা সৈনিক শহীদ বরকত, শফিউরের কবরে পুষ্পস্তবক অর্পণ করে জিয়ারত করে এবং কোরআন তেলাওয়াত করে ভাষা শহীদদের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

Comments

comments