খবরের বিস্তারিত...


কুমিল্লার পুজা মন্ডপে পবিত্র কোরআন অবমাননার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ইসলামী ছাত্রসেনা

অক্টো. 25, 2021 বিবৃতি

ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি এ বি এম আরাফাত মোল্লা ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ মজুমদার এক যুক্ত বিবৃতিতে কুমিল্লার নানুয়ার দীঘির পাড় সনাতন ধর্মাবলম্বীদের আয়োজনে দূর্গাপুজা মন্ডপে কোরআন অবমাননার সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ঐতিহ্যগতভাবে এদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি ও সহাবস্থানের দেশ। উগ্রবাদী ও জঙ্গিবাদীরা স্বাধীনতার পর থেকে নানাভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা চালিয়েছে। অপশক্তির বিপরীতে সবসময় এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সুফিবাদী আদর্শের অনুগামী ও অহিংস ছাত্র রাজনীতির অনুপম মডেল ইসলামী ছাত্রসেনার অগ্রণী ভূমিকা জাতি প্রত্যক্ষ করেছে। নেতৃবৃন্দ আরো বলেন, দুনিয়ায় জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে মানবিক সমাজ প্রতিষ্ঠার জনক মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার এঁর শুভাগমন দিবস উপলক্ষে প্রতি বৎসর মিলাদুন্নবী (দঃ) ও জসনে জুলুস (বর্ণাঢ্য শোভাযাত্রা) উদযাপন করা হয়। এদেশে রাষ্ট্রীয়ভাবে এ দিবসটি এবার উদযাপিত হয়েছে। এ দিবস নিয়েও একটা চিহ্নিত গোষ্ঠী সবসময় নেতিবাচক ষড়যন্ত্র করে আসছে। এবার ১২ রবিউল আউয়ালের ঠিক আগে রাষ্ট্রীয়ভাবে মিলাদুন্নবী পালনের সরকারী গ্যাজেট প্রকাশের পরই কুমিল্লায় সনাতনী সম্প্রদায়ের পুজা মন্ডপে কোরআন অবমাননার ঘটনা ঘটলো যা এদেশের সুফিবাদী আদর্শের ধারক বাহক সুন্নি জনতার মধ্যে সংগত কারণেই উদ্বেগ ও উৎকন্ঠা বাড়িয়েছে।

নেতৃবৃন্দ বলেন, সারাবিশ্বসহ এদেশে সূফী দরবেশ আউলিয়াদের মাজার সমূহ সবসময় সাম্য, শান্তি, মৈত্রী ও সম্মানের প্রতীক। কিন্তু সাম্প্রতিক কুমিল্লা কান্ডে একজন সুফী আউলিয়ার মাজারকে ষড়যন্ত্রের প্রতীক বানানোর সাথে কারা জড়িত থাকতে পারে তা খুঁজে বের করা এদেশের চৌকস গোয়েন্দাদের পক্ষে অসম্ভব নয় বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।প্রকৃত সত্য উদঘাটনের আগে কোনো ধরনের অতিরঞ্জিত ও বিভ্রান্তিমূলক অনুমান নির্ভর সংবাদ মিডিয়া ও যোগাযোগ মাধ্যমে পরিবেশন করলে প্রকৃত অপরাধীরা আড়ালে থেকে যেতে পারে। নেতৃবৃন্দ অবিলম্বে ঘটনার সাথে যেই বা যারা জড়িত হোক না কেন এবং এর পেছনে যে অপশক্তিই থাকুক না কেন তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবি জানান।

বার্তা প্রেরক
মোঃ রিয়াজ উদ্দিন সত্যনগরী
দপ্তর সম্পাদক
ইসলামী ছাত্রসেনা

Comments

comments