খবরের বিস্তারিত...


ইসলামী ছাত্রসেনার ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায়-অধ্যক্ষ আল্লামা জুবাইর

জানু. 24, 2022 সাংগঠনিক খবর

ছাত্ররাজনীতিতে সুস্থ ধারা ফিরিয়ে আনতে ধর্মীয় রাজনীতির অনুশীলন অপরিহার্য

ইসলামী ছাত্রসেনার ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায়-অধ্যক্ষ আল্লামা জুবাইর

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন,-ছাত্ররাই হচ্ছে একটি আদর্শিক জাতিসত্তা গঠনের অন্যতম অনুঘটক। দেশের উন্নয়ন অগ্রযাত্রার পথে ছাত্রসমাজের অবিস্মরণীয় ভূমিকা মোটেও বিস্মৃত হবার নয়। বাঙালির অন্যতম শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা সংগ্রাম সহ এযাবতকালের সকল বৈপ্লবিক আন্দোলনে রয়েছে ছাত্র সমাজের বীরোচিত ভূমিকা। অত্যন্ত দূঃখজনক হলেও সত্য যে, বর্তমানে ভিন্ন চেহারায় দৃশ্যমান দেশ ও জাতির অহংকার এ ছাত্র সমাজ। ছাত্ররা আজ মহল বিশেষের ক্রীড়নক। সর্বপ্রকার অনৈতিক ও গর্হিত কাজের প্রতি অধিকতর ঝুঁকে পড়েছে ছাত্ররা। দেশ ও জাতির প্রতি প্রদত্ত কমিটমেন্ট একেবারেই উপেক্ষিত। যা অনাদর্শিক রাজনীতি চর্চারই কুফল। ছাত্ররাজনীতিতে সুস্থ ধারা ফিরিয়ে আনতে হলে আবশ্যকীয়ভাবে ধর্মীয় রাজনীতির অনুশীলন করতে হবে। অন্যথায় এযাবতকালের সর্বপ্রকার অর্জনই ম্লান হয়ে যাবে।
উদ্বোধকের বক্তব্যে এইচ এম মুজিবুল হক শাকুর বলেছেন—ছাত্র রাজনীতিতে ইসলামী ছাত্রসেনাকে অবজ্ঞা কিংবা তাচ্ছিল্য করার কোন সুযোগ নেই। বর্তমান ছাত্র রাজনীতিতে দৃশ্যমান অবাঞ্ছিত বিষয়াদির বিপরীতে ইসলামী ছাত্রসেনা এখন একটি কার্যকর কনসেপ্ট হিসেবে প্রমানিত সত্য। অভিশপ্ত বুর্জোয়া রাজনীতির রকমারী অনৈতিক হাতছানিকে পদদলিত করে দেশব্যাপী ইসলামী ছাত্রসেনা একটি সুশৃংখল, কর্মক্ষম, দেশপ্রেমিক ও আদর্শিক প্রজন্ম সৃষ্টিতে সক্ষমতা অর্জন করে। যার গর্বিত অসংখ্য সৃষ্টি জাতীয় জীবনের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এ সংগঠন জাতীয় জীবনে একটি সুস্থ,সুন্দর, নিস্কন্টক, নিরুপদ্রব, স্থিতিশীল ও মানবিক মূল্যবোধের সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখাচ্ছে দেশ ও জাতিকে। ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর এর উদ্যোগে গতকাল ২১ জানুয়ারী ২০২২ইং শুক্রবার বিকেল ৩টায় চেরাগী পাহাড়স্থ সংগঠন কার্যালয়ে সংগঠনের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর সভাপতি কাউসারুল ইসলাম সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর সভাপতি আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শাকুর।
www.chattrasena.চম

Comments

comments