খবরের বিস্তারিত...


ঢাকা মহানগর ইসলামী ছাত্রসেনা উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনায়

জানু. 24, 2022 সাংগঠনিক খবর

ধর্মীয় ও নৈতিকতা চর্চার মাধ্যমে ছাত্ররাজনীতি’র গুণগত পরিবর্তন আসবে। ছাত্রদেরকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা গ্রহন ও চর্চার আহবান জানিয়েছেন ইসলামী ছাত্রসেনা’র কেন্দ্রীয় সভাপতি

ইসলামী ছাত্রসেনার ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ২১ জানুয়ারী বিকালে রাজধানীর পুরানা পল্টনস্থ শহীদ হালিম মিলনায়তনে ঢাকা মহানগর ইসলামী ছাত্রসেনা উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় ইসলামী ছাত্রসেনা’র কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা এ.বি. এম. আরাফাত মোল্লা বলেন, ছাত্ররাজনীতি থেকে দিন দিন মেধাবীরা মুখ ফিরিয়ে নিচ্ছে। পরমতসহিষ্ণুতা, সহাবস্থান এখন শিক্ষাঙ্গনে নেই। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক সংগঠন অন্য সংগঠন কে হামলা করছে, শিক্ষকদের উপর হামলা করতেও দ্বিধাবোধ করছেনা। মারামারি হানাহানির ফলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ও নজির সৃষ্টি হয়েছে। ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। হতাশাগ্রস্ত ছাত্রসমাজ জড়িয়ে পড়েছে বিভিন্ন অপকর্মে। মাদকাসক্ত ও নৈতিকতা বিবর্জিত হচ্ছে অনেকে। এ অবস্থা থেকে এখনই পরিবর্তন জরুরি।
তিনি আরো বলেন, ধর্মীয় ও নৈতিকতা চর্চার মাধ্যমে ছাত্ররাজনীতি’র গুণগত পরিবর্তন আসবে। তিনি ছাত্রদেরকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা গ্রহন চর্চার আহবান জানানা।
এতে উদ্ভোধক হিসাবে বক্তব্য রাখেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান, আল্লামা হাবীবুল্লাহ বাগদাদী, প্রধান অতিথি ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব আল্লামা মোশাররফ হোসেন হেলালী, বিশেষ অতিথি, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ঢাকা বিভাগীয় সাংগঠনিক সচিব এডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী রিজভী, অর্থ সচিব, এডভোকেট শাহীদুল আলাম রিজভী, সহ-দপ্তর সম্পাদক এম.এম. নাঈম উদ্দীন, কেন্দ্রীয় সদস্য আলহাজ্ব মাঈন উদ্দীন, ইউসুফ হাসান মাহমুদী, প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী ছাত্রসেনা’র কেন্দ্রীয় সভাপতি এ.বি.এম. আরাফাত মোল্লা। ঢাকা মহানগর ইসলামী ছাত্রসেনার সভাপতি হাফেজ আলী আকবর এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ তোফায়েল আহমেদ এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা’র কেন্দ্রীয় সহ-সভাপতি সৈয়দ গোলাম হায়দার হাসিব, সাধারণ সম্পাদক শেখ ফরিদ মজুমদার, সহ-সাধারণ সম্পাদক এমদাদুল ইসলাম, অর্থ সম্পাদক আবু বকর সিদ্দীকী সহ প্রমুখ, আবু সায়হাম সুজন সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর ইসলামী ছাত্রসেনা’র নেতৃবৃন্দ।

Comments

comments