খবরের বিস্তারিত...


আজ শহীদ মুহাম্মদ আব্দুল হালিম (রহ.) দিবস

জুলাই 10, 2022 বিবৃতি

শহীদ মুহাম্মদ আব্দুল হালিম (রহ.), এ দেশের লাখো ছাত্রজনতার সঞ্জীবনী শক্তি। যাদের রক্তের সিঁড়ি বেয়ে শাণিত হয়েছে ইসলামী ছাত্রসেনার আদর্শিক অগ্রযাত্রা, তাদেরই একজন।

মহান রাব্বুল আলামীনের একমাত্র মনোনীত নিষ্কলুষ জীবন বিধান ইসলামের সুশীতল ছায়া বিশ্বব্যাপী সগৌরবে বিস্তৃত। প্রিয়নবী (দ.) আনীত শাশ্বত এই জীবন বিধান যেমনি সগৌরবে মানুষের মাঝে গ্রহণযোগ্যতা পেয়েছে তেমনি আবার কুচক্রীদের দ্বারা নানাভাবে আক্রান্ত হয়েছে। এক্ষেত্রে বিধর্মীদের চেয়ে ছদ্মবেশী মুসলিমরাই বেশি এগিয়ে ছিল। এমনই এক গোষ্ঠীর সৃষ্টি হয়েছিল এদেশের স্বাধীনতার সময়। দেশদ্রোহী ঝান্ডা বাস্তবায়ন করতে গিয়ে তারা নানাভাবে মানবতা পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে, কলঙ্কিত করেছে শাশ্বত ধর্ম ইসলামকে। স্বাধীনতা পরবর্তী সময়ে এসব ইয়াজিদি প্রেতাত্মারা গা ঢাকা দিলেও রাজনৈতিক পট পরিবর্তনের সুযোগে তারা একটি রাজনৈতিক গোষ্ঠীর কাঁধে ভর করে এদেশে পুনর্বাসিত হয়েছে। নতুন করে ষড়যন্ত্রের জান বুনতে শুরু করে। তাতে তারা অনেকটা সফল হবার স্বপ্নও দেখেছিল। কিন্তু তাদের সে স্বপ্নে বাঁধ সাধে ইমানী কাফেলা ইসলামী ছাত্রসেনা। ১৯৮০ সালের ২১ জানুয়ারি ইসলামের সঠিক রূপরেখা আহলে সুন্নাত ওয়াল জামাআ’ত এর অনুসারীদের মহতি উদ্যোগে এদেশে অগ্রযাত্রার শুভ সূচনা করে ইসলামী ছাত্রসেনা। স্বাধীনতা বিরোধীরা নতুন করে হিসাবের নতুন অংক কষতে শুরু করে। ইমানী কাফেলা ইসলামী ছাত্রসেনা অগ্রযাত্রাকে রুখে দিতে তারা পথ বেছে নেয় গুপ্তহত্যার। একেক পর খুনের নেশায় তারা মেতে উঠে। কিন্তু তাদের এই কাপুরুষোচিত আচরণে একটুও পিছে হটেনি বীর সেনানীর কাফেলা। একের পর এক বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে রাজপথ রঞ্জিত করে কুরআন সুন্নাহর আন্দোলনে গতি এনে দিয়েছেন। স্বাধীনতা বিরোধীদের পরিকল্পিত সিরিজ হত্যাকাণ্ডের প্রথম শিকার ছিলেন শহীদ মুহাম্মদ আব্দুল হালিম (রহ.)। আদর্শিক যুদ্ধে ব্যর্থ হয়ে ১৯৮৪ সালের ১০ জুলাই তারা রাতের আঁধারে চন্দ্রঘোনা তৈয়্যবিয়া মাদরাসার হোস্টেলে তাঁকে নির্মমভাবে হত্যা করে।

প্রিয় মুহাম্মদ আব্দুল হালিম (রহ.) ভাইয়ের শাহাদাতের চার দশক পূর্তি করতে যাচ্ছে।

শহীদ হালিম দিবস উপলক্ষ্যে আজ এক যৌথ বিবৃতিতে ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারি যৌথ বিবৃতিতে বলেন,সময়ের চাকার সাথে তাল মিলিয়ে দুর্দম্য গতিতে এগিয়ে যাচ্ছে শহীদ হালিম ভাইয়ের রক্তস্নাত প্রিয় সংগঠন ইসলামী ছাত্রসেনা। বাংলার ঘরে ঘরে আজ হাজারো আব্দুল হালিমের সৃষ্টি হয়েছে। আহলে সুন্নাত ওয়াল জামাআ’তের আদর্শে অনুপ্রাণিত হয়ে শহীদ আব্দুল হালিম (রহ) এদেশে কুরআন সুন্নাহর রাজ কায়েমের যে স্বপ্ন দেখেছিল তার বাস্তবায়ন এখন আর বেশি দূরে নয়। সুশৃঙ্খল কর্মীবাহিনী নিয়ে ইসলামী ছাত্রসেনা সে পথেই এগিয়ে যাছে।

শহীদ হালিম দিবস উপলক্ষে ইসলামী ছাত্রসেনার প্রথম শহীদ মুহাম্মদ আব্দুল হালিম (রহ.) ভাইকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। শহীদ মুহাম্মদ আব্দুল হালিম (রহ.) এর আদর্শে অনুপ্রাণিত হয়ে এদেশের ছাত্রজনতা এ আদর্শিক কাফেলায় নিজেকে সম্পৃক্ত করবে এটাই আশা।

বার্তা প্রেরকঃ
মোহাম্মদ রিয়াজ উদ্দিন সত্যনগরী
দপ্তর সম্পাদক
ইসলামী ছাত্রসেনা।

Comments

comments