খবরের বিস্তারিত...


চট্টগ্রাম নগর ইসলামী ছাত্রসেনার বিজয় দিবসের আলোচনা সভায়-অধ্যক্ষ আল্লামা জুবাইর

ডিসে. 17, 2022 সাংগঠনিক খবর

অন্যায়- অসংগতির বিরুদ্ধে সোচ্চার হতে সঞ্জীবনী শক্তি যোগায় বিজয় দিবস

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন-মহান বিজয় দিবস বাঙালি জাতির গৌরব-অহংকার তথা অনুপ্রেরণার দিন। যেথায় রয়েছে অনেক কিছু হারানোর কষ্ট ছাড়াও সীমাহীন সুখানুভূতি। এ দিবসের পদধ্বনি বাঙালির হৃদয়ে সৃষ্টি করে বৈপ্লবিক জাগরণ ও শানিত হয় চেতনাবোধ। যেটি সঞ্জীবনী শক্তি যোগায় অন্যায়- অসংগতির বিরুদ্ধে সোচ্চার হতে। এ দিবসে নব উদ্যমে উদ্দীপ্ত ও উজ্জীবিত হয় বাঙালি। যেটির নেপথ্য হাকিকত কেবলই একটি ভূখণ্ডের মালিকানা অর্জনের লড়াই ছিল না। বরং এটি ছিল জাতিগত বৈষম্য আর বঞ্চনার অশুভ শিকারে পরিণত একটি জাতির সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তিসহ ভাষা-সংস্কৃতি, কৃষ্টি-সভ্যতা এবং ইতিহাস-ঐতিহ্য সুরক্ষার জেহাদ। অথচ দূঃখজনক হলেও সতয় যে, জাতি বিজয়ের সূবর্ণ জয়ন্তী অতিক্রম করেছে কিন্তু অদ্যাবধি জাতীয় জীবনে সামাজিক- রাজনৈতিক সুস্থতা প্রতিষ্ঠা পায়নি। এখনও মানুষের অর্থনৈতিক মুক্তি আসেনি। গড়ে উঠে নি একটি টেকসই নির্বাচন পদ্ধতি। কর্মসংস্থানের অভাবে এখনও অভিশপ্ত বেকারত্বকে আলিঙ্গন করছে দেশের প্রায় ২ কোটি যুবক। সংবিধানে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার এ তিন আদর্শের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনার নীতি ঘোষণা করলেও এসবকে এযাবতকাল কোথাও রাষ্ট্রের আদর্শিক ভিত্তি হিসেবে গুরুত্ব দেয়া হয়নি। ফলে মুক্তিযুদ্ধের আদর্শ ভিত্তিক রাষ্ট্র বিনির্মান না হয়ে রাষ্ট্র ভয়াবহ বিপজ্জনক পথেই ধাবিত হচ্ছে এবং রাষ্ট্র থেকে আত্নিক, নৈতিক ও উচ্চতম আদর্শের রাষ্ট্রচিন্তা নির্বাসিত হয়েছে।
প্রধান বক্তার বক্তব্যে ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা এ বি এম আরাফাত মোল্লা বলেছেন- সমাজ ও রাষ্ট্রের সর্বত্র গণতান্ত্রিক সংস্কৃতির বিকাশমান ধারা অব্যাহত রেখে একটি সচ্ছ জবাবদিহিমূলক, পেশাদারী ও দক্ষ জনপ্রশাসন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করা গেলে বিজয় দিবসের মতো নেয়ামতের কদরদানী হওয়া ছাড়াও সকলের জন্য স্বাধীনতার প্রকৃত স্বাদ উপভোগ্য হবে।
ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগরের উদ্যোগে অদ্য ১৬ ডিসেম্বর ২২ শুক্রবার বিকেল ৩টায় আন্দরকিল্লা জামে মসজিদ চত্বরে স্বাধীনতার ৫১ তম মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর সভাপতি ছাত্রনেতা কাউসারুল ইসলাম সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি এইচ.এম. মুজিবুল হক শাকুর, সহ-সভাপতি আলম রাজু, সাহেদ আলী, সাধারণ সম্পাদক মুহাম্মদ ওয়াহেদ মুরাদ, এম.মঈনুদ্দিন চৌধুরী হালিম, হাশমত আলী তাহেরী, মাওলানা মুহিউদ্দীন তাহেরী । ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাসেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মুহাম্মদ হোছাইন, শাহেদ আলী মুন্না, ইউসুফ কবির, শিহাব উদ্দিন, মুনির উদ্দিন, আবুল হাশেম রাশেদ, শহীদ, মাসরুর রহমান, জয়নাল আবেদীন, জাহেদুল ইসলাম জুয়েল, ফারুক আহমেদ, আবু বকর, আব্বাছ উদ্দিন, মোরশেদ, রাফি, জামাল, আজাদ, আফতাব, শহীদ রিজভী, জিহান রিয়াদ, হাসান রেযা প্রমুখ।

Comments

comments