খবরের বিস্তারিত...


বুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদরাসা শাখার ব্যবস্থাপনায় প্রশিক্ষণ কর্মশালা ও ইফতার মাহফিল

এপ্রিল 09, 2023 সাংগঠনিক খবর

মাহে রামাদ্বান মুমিনদের আত্মসংশোধন ও প্রশিক্ষণের মাস
প্রশিক্ষণ কর্মশালা ও ইফতার মাহফিলে ছাত্রনেতা মুহাম্মদ ইমদাদুল ইসলাম।

ইসলামী ছাত্রসেনা বুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদরাসা শাখার ব্যবস্থাপনায় ১৬ই রামাদ্বান বাদে আছর হতে আল্লামা জাফর আহমদ সিদ্দিকী মিলনায়তনে সভাপতি মুহাম্মদ তানভীর কুতুবীর সভাপতিত্বে, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জিল্লুর রহমান’র সঞ্চালনায় কুরআন তিলাওয়াত ও নাতে রাসূল (দ:)’ র পরিবেশনার মধ্য দিয়ে মাহে রামাদ্বান শীর্ষক আলোচনা শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ ইমদাদুল ইসলাম। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ হাটহাজারী (পূর্ব)পরিষদের সহ-সভাপতি সৈয়দ মুহাম্মদ আবুল জাহেদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ রেজা কাদেরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা (পূর্ব) হাটহাজারী শাখার সভাপতি মুহাম্মদ ইমাম হোসাইন।
প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, রামাদ্বান মাসের একটি ফরজ ইবাদাত অন্য মাসের ৭০টি ফরজ ইবাদাতের সমান। রামাদ্বান মাস মুসলিম উম্মাহর প্রশিক্ষণের মাস। রামাদ্বান মাসেই ইসলামের প্রথম যুদ্ধ বদর ও পবিত্র মক্কা বিজয়। কাজেই আত্মগঠন ও বিজয়ের মাস মাহে রামাদ্বান। দীর্ঘ ১১টি মাস অতিক্রম করে প্রতি বছর এ পবিত্র মাস মুসলিম উম্মাহর কাছে হাজির হয় অজস্র-অফুরন্ত রহমত ও কল্যাণের বার্তা নিয়ে। এ মাসটি আত্মগঠন, নৈতিক উন্নতি, চারিত্রিক দৃঢ়তা, পরিচ্ছন্ন ও সুন্দর সমাজ গঠন এবং সামাজিক সাম্যের নিশ্চয়তা বিধানের এক অনন্য সুযোগ। উপস্থিত ছিলেন,, ছাত্রনেতা মুহাম্মদ হাসনাত, মুহাম্মদ জামাল উদ্দিন, মোজাদ্দেদ হুসাইন জুনাইদ, মুহাম্মদ আবুল কাশেম, মুহাম্মদ রাসেল, মুহাম্মদ তারেক, আরিয়ান তাশরিফ, আবদুল জলিল, মুহাম্মদ রায়হান, মুহাম্মদ আরিফুল ইসলাম কুতুবী।
আলোচনা শেষে সভাপতির সমাপনী বক্তব্য, মিলাদ – ক্বীয়াম মুনাজাত ও উপস্থিত সকলের মাঝে ইফতার বিতরণের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।

Comments

comments