খবরের বিস্তারিত...


বায়তুল মোকাররম গেইটে ইসলামী ছাত্রসেনার সমাবেশ বন্ধ করতে হেফাজতের নির্লজ্জ হামলা

এপ্রিল 23, 2016 সাংগঠনিক খবর

নতুন শিক্ষানীতিতে পাঠ্যপুস্তক বই থেকে ইসলামী ভাবধারার পাঠ্যসমূহ বাদ দিয়ে ইসলাম পরিপন্থী বিষয় সমূহ অন্তর্ভূক্ত করায়,এইচ.এস.সি পরীক্ষায় ইসলাম বিদ্বেষী প্রশ্নপত্র করায় এবং ৬ষ্ঠ শ্রেণির ইসলাম শিক্ষায় পবিত্র আলকোরআন,হাদীস শরীফ,অন্যান্য আরবি উচ্চারণ সমূহ বিকৃত করে উপস্থাপন করার প্রতিবাদে বায়তুল মোকারম জাতীয় মসজিদের উত্তর গেইট প্রাঙ্গনে ইসলামী ছাত্রসেনা ও ইসলামিক ফ্রন্ট ঢাকা নগর শাখা  বিক্ষোভ সমাবেশ  আয়োজন করলে সেখানে সমাবেস বন্ধ করার অপচেষ্টা চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

সমাবেশের প্রধান অতিথি ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ঢাকা বিভাগীয়  সাংগঠনিক সম্পাদক  এডভোকেট জাহাঙ্গীর আলম রিজভী অভিযোগ করে বলেন- জুমার নামাজ শেষে মসজিদ চত্বরে শিক্ষানীতি বাতিলের দাবিতে পূর্বনির্ধারিত কর্মসূচি পালন করছিলাম। একই ইস্যুতে এ সময় হেফাজতও সমাবেশ করছিল। তিনি বলেন, তারা একপর্যায়ে আমাদের কর্মসূচিতে বাধা দেয়। তাদের উশৃঙ্খল নেতাকর্মীরা সমাবেশস্থল দখলে করে। এ সময় তারা আমাদের মাইক ও ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে। বাধা দিলে ছাত্রসেনার নেতাকর্মীদের ওপর হামলার চেষ্টা চালায়।

এই প্রসঙ্গে  ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি মনির হোসাইন বলেছেন- আজ বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা’র উদ্যোগে আয়োজিত নাস্তিক্যবাদী শিক্ষানীতি বিরোধী সমাবেশে কওমী খারিজী হেফাজতীরা হামলা চালিয়ে প্রমাণ করেছে হেফাজত ও জামায়াত শিবির একই মুদ্রার এপিঠ ওপিঠ। তারা প্রকৃতপক্ষে ইসলামের হেফাজতে বিশ্বাস করে না, বরঞ্চ দলবাজি করে ইসলাম বিক্রির মহোৎসবে লিপ্ত। নিচে

আমরা ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা’র পক্ষ থেকে বেশ আগে থেকেই এই অনুষ্ঠান ঘোষণা করেছিলাম। অথচ খারেজী হেফাজতীরা জুমার ফরজ সালাত শেষ হওয়ার সাথে সাথেই মুনাজাত ও সুন্নত নামাজের তোয়াক্কা না করেই উত্তর গেইটে গিয়ে মাঠ দখলের অপচেষ্টা করে। এতেই প্রমাণিত হয় হেফাজতের খারিজী নেতারা ঈমান আমলের ধার ধারে না। ওরা নিছক গলাবাজি ও অহংকার করে ইসলামকে জলাঞ্জলি দিচ্ছে।

সমাবেশ বন্ধ করার হেফাজিতের অপচেষ্টা সত্বেও বাঁধা উপেক্ষা করে সফলভাবে সম্পন্ন ইসলামিক ফ্রন্ট ও ছাত্রসেনার যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, ‘মহানবী (সা.), সাহাবি ও কাজী নজরুলদের লেখা বাদ দিয়ে ইসলামবিদ্বেষী লেখা পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত করার ষড়যন্ত্র চলছে। যা প্রধানমন্ত্রীর বিশ্বাসেরও ঘোরবিরোধী। এ শিক্ষানীতি বাস্তবায়ন হলে সরকারের ভয়াবহ পরিণতি হবে।’

ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগর সভাপতি সৈয়দ আবু ছায়িদ শাফিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইসলামিক ফ্রন্ট ঢাকা নগর সাধারণ সম্পাদক  এডভোকেট শাহীদ রিজভী, ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগর সাধারন সম্পাদক ফরিদ মজুমদার ও সহ-সভাপতি এ.বি.এম আরাফাত মোল্লা,ইসলামী ছাত্রসেনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা কামাল,ইসলামী ছাত্রসেনা লালবাগ থানা সভাপতি মিজানুর রহমান,ইসলামী ছাত্রসেনা মুগদা থানা সভাপতি এন এইচ তুষার,ইসলামী ছাত্রসেনা মতিঝিল থানা সভাপতি সামিউল শুভ,ইসলামী ছাত্রসেনা গাজীপুর জেলা সভাপতি মতিউল ইসলাম ও অন্যান্য নেতৃবৃন্দ।

13007149_1044997228924016_8083238153142978673_n

Comments

comments