খবরের বিস্তারিত...


গাজায় ইসরায়েলী বর্বর হামলার তীব্র প্রতিবাদ

মে 19, 2021 বিবৃতি

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলী বাহিনীর অকস্মাৎ বর্বর হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে ছাত্রনেতা এবিএম আরাফাত মোল্লা ও ছাত্রনেতা শেখ ফরিদ মজুমদার এক বিবৃতিতে এ নিন্দা জ্ঞাপন করেন। নেতৃবৃন্দ বলেন, মসজিদ আল আকসা মুসলমানদের পবিত্র স্থান। শত শত নবী-রাসুলের স্মৃতি বিজড়িত এই মসজিদ মুসলমানদের প্রথম কিবলা। কিন্তু ইহুদি সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েলের রাষ্ট্রীয় বাহিনী পরিকল্পিতভাবে এই মসজিদে বারবার হামলা চালিয়ে হাজার হাজার মুসলিমকে নির্বিচারে হত্যা করে এসেছে। ইসরায়েলের এমন ধৃষ্টতা আন্তর্জাতিক অপরাধের শামিল।

নেতৃবৃন্দ আরো বলেন, মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমাদ্বানের বিশ্বব্যাপী শান্তিপ্রিয় সর্বস্তরের মুসলিমরা ইবাদত-বন্দেগীতে ব্যস্ত সময় পার করছে। খোদাভীরু মুসলমানেরা দিনের বেলায় সিয়াম সাধনা এবং রাতের বেলার অধিকাংশ সময় ইবাদত-বন্দেগী করে কাটাচ্ছে। এমন একটা সময় পরিকল্পিতভাবে বিশ্বশান্তি বিনষ্ট করে অশান্তির আগুন জ্বালানোর জন্য ইসরায়েল সরকার ফিলিস্তিনের শান্তিপ্রিয় ইবাদতরত মুসল্লিদের উপর হামলা চালিয়েছে। এধরনের বর্বর হামলা নিঃসন্দেহে বিশ্বসভ্যতার জন্য এক কালো অধ্যায়।

বিশ্বমোড়লদের নীরব ভুমিকার তীব্র সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন, ইসরায়েলের এধরনের বর্বর নতুন কোন ইতিহাস নয়। যুগ যুগ ধরে ইসরায়েল ফিলিস্তিনি জনগণের উপর অত্যাচারের স্টিমরোলার চালিয়ে আসছে। এরই ধারাবাহিক অংশ হিসেবে তারা এই পবিত্র রমাদ্বান মাসেও পবিত্র মসজিদ আল আকসায় হামলা চালিয়ে ১০ জন শিশুসহ ৩২ জনকে নির্মমভাবে হত্যা করেছে। অথচ এব্যাপারে বিশ্বমোড়লরা নীরব ভুমিকা পালন করছে। বিশ্বমোড়লদের পক্ষপাতিত্বমূলক আচরণ ইসরায়েলকে এধরনের বর্বর হামলার সাহস যোগাচ্ছে। জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো যদি অচিরেই এর যথাবিহিত ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হয় তাহলে নিশ্চিতভাবে বিশ্বশান্তি বিঘ্নিত হবে বলে আমরা বিশ্বাস করি। আশা করি, জাতিসংঘ বিশ্বমানবতার পক্ষ নিয়ে এব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নিয়ে সুবুদ্ধির পরিচয় দিবে।

বিবৃতিদাতাদের মধ্যে অন্যান্যদের মধ্যে ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি যথাক্রমে মুহাম্মদ দেলোয়ার হোসেন, আবু সাদেক চিটু,খ ম জামাল উদ্দিন, সৈয়দ গোলাম হায়দার হাসিব,রাহাত হাসাব রাব্বী সহ প্রমুখ।

মোহাম্মদ রিয়াজ উদ্দিন সত্যনগরী
দপ্তর সম্পাদক
ইসলামী ছাত্রসেনা।

Comments

comments

Related Post