খবরের বিস্তারিত...


ইসলামী ছাত্রসেনা’র ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আপামর ছাত্রজনতা ও দেশবাসীকে শুভেচ্ছা।

জানু. 24, 2022 বিবৃতি

ইসলামী ছাত্রসেনা’র ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আপামর ছাত্রজনতা ও দেশবাসীকে শুভেচ্ছা।

এ দেশের শান্তিপ্রিয় আপামর শিক্ষার্থীদের ভরসাস্থল ইসলামী ছাত্রসেনা। উগ্রতা, গোঁড়ামি ও কুসংস্কারাচ্ছন্ন মতবাদ প্রচারের মাধ্যমে স্বাধীনতাত্তোর বাংলাদেশের সরল জনগোষ্ঠীকে বিভ্রান্তির বেড়াজালে আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে ফেলে যখন এদেশের তরুণ প্রজন্মকে সুনিশ্চিত অন্ধকার গন্তব্যের দিকে ঠেলে দেয়ার অপচেষ্টা চলছিল, ঠিক তখনি এদেশের শান্তিপ্রিয় জনসাধারণের দীর্ঘদিনের লালিত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এগিয়ে আসে একদল অকুতোভয় সেনানী। ১৯৮০ সালের ২১ জানুয়ারি প্রতিষ্ঠা লাভের পর থেকে ঈমান-আক্বীদার সত্যিকার রূপরেখা আহলে সুন্নাত ওয়াল জামাআ’ত এর ঐশী আদর্শকে বুকে লালন করে অন্যায় ও অসত্যের বিরুদ্ধে বরাবরের মতো সোচ্চার ছিল সত্যের এই কাফেলা। নানা বাধা-বিপত্তির বন্ধুর পথ মাড়িয়ে আজ ২১ শে জানুয়ারী’২০২২ইং আদর্শ, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে এদেশের শান্তিপ্রিয় আপামর শিক্ষার্থীদের আস্থার সংগঠন ইসলামী ছাত্রসেনা। নিগৃহীত ও অধিকার বঞ্চিত সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে আদর্শিক, সুশৃঙ্খল ও যৌক্তিক কর্মসূচি পালনের মাধ্যমে কোটি শিক্ষার্থীর হৃদয়ে জায়গা করে নিয়েছে আমাদের ভালোবাসার এই সংগঠন। দীর্ঘ এই পথচলায় আমাদের অর্জন কম নয়। কিন্তু বিশ্রামের সময় এখনো আসেনি। সাধারণ শিক্ষার্থীদের নিরন্তর ভালোবাসা নিয়ে বহুদূর এগোতে হবে। আর সে জন্য প্রস্তুত রয়েছে একদল সুশৃঙ্খল, নিষ্কলুষ ও উদ্যমী কর্মী। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে খালিদ, মূসা, তারিক, আসগরের (রহ.) মত দুর্দম্য গতিতে এগিয়ে যাচ্ছে এই ঈমানী কাফেলা।
আজকের এ দিনে ঐসব বীর সন্তানদের জানাই সংগ্রামী সালাম ও সশ্রদ্ধ অভিনন্দন, যাঁরা ১৯৮০ সালের ২১ জানুয়ারি ইসলামী ছাত্রসেনা প্রতিষ্ঠা করে তাবৎ সুন্নী জনতাকে ঋণী করে রেখেছেন। স্মরণ করছি তাঁদেরও, যাঁরা এ আদর্শিক সংগ্রামে স্বীয় অমূল্য প্রাণ বিসর্জন দিতেও কুন্ঠিত হয়নি, শহীদ হালিম, শহীদ লিয়াকত, শহীদ রফিক, শহীদ জিতু মিয়া সহ শহীদী এই কাফেলার সকল বীর শহীদদের। স্মরণ করছি তাঁদেরও, যেসব অকুতোভয় সৈনিকেরা সংগঠনের দায়িত্ব পালন করতে গিয়ে বিবিধ হামলা-মামলার শিকার হয়ে পঙ্গুত্ব বরণ করেছেন এবং জেল-যুলুমের অশুভ শিকারে পরিণত হয়ে কারাবরণ করেছেন। স্মরণ করছি তাঁদেরও, যাঁরা এ সংগঠন থেকে মহান রবের ডাকে সাড়া দিয়ে জান্নাতবাসী হয়েছেন। স্যালুট জানাচ্ছি উচ্চ থেকে তৃণমূল পর্যায়ের সকল নিবেদিতপ্রান নেতা-কর্মীদের, যাঁরা শত বাধা অতিক্রম করে এবং ত্যাগের চরম পরাকাষ্টা প্রদর্শন করে বিভিন্ন দায়িত্বে অধিষ্ঠিত থেকে অদ্যাবধি এ সংগঠনকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্মরণ করছি তাঁদেরও, যাঁরা প্রবাস জীবনের হাজারও ঝক্কি-ঝামেলাকে তুচ্ছ জ্ঞান করে সংগঠনের আদর্শ বাস্তবায়নে অহর্নিশ ভূমিকা রেখে চলেছেন। অভিনন্দন জানাচ্ছি সংগঠনের সকল পীর-মাশায়েখ, আলেম-ওলামা, সমর্থক, শুভাকাংখী- শুভানুধ্যায়ীদের,যাঁরা সংগঠনকে অভিষ্ট লক্ষ্যে পৌঁছুতে নানাভাবে সাহায্য-সহযোগীতা করে যাচ্ছেন অবলীলায়।।
পরিশেষে সংগঠনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সার্বিক সফলতা কামনা করছি। এবং ইসলামী ছাত্রসেনার সকল স্তরের নেতাকর্মী, শান্তিপ্রিয় আপামর ছাত্রজনতা সহ দেশের সর্বস্তরের জনসাধারণকে সেনানী শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি

শুভেচ্ছান্তে
এ.বি.এম. আরাফাত মোল্লা
সভাপতি

শেখ ফরিদ মজুমদার
সাধারণ সম্পাদক
ইসলামী ছাত্রসেনা
www.chattrasena.com

Comments

comments

Related Post