খবরের বিস্তারিত...


জাতিকে অনিবার্য ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের ষড়যন্ত্র রুখে দিতে হবে
ইসলামী ছাত্রসেনার ছাত্রসমাবেশে আল্লামা বাহাদুর শাহ মোজাদ্দেদী।

ফেব্রু. 01, 2023 সাংগঠনিক খবর

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র চেয়ারম্যান আওলাদে রাসুল (দ.) জননেতা আল্লামা সৈয়দ মুহাম্মদ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন, শিক্ষাব্যবস্থায় দেশ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। শিক্ষা আইন ২০২২ ইং এ সর্বজনীন ও তথাকথিত আধুনিক শিক্ষা প্রবর্তনের নামে সুকৌশলে কোমলমতি শিক্ষার্থীদের বিতর্কিত এবং মনগড়া কল্পকাহিনি শিক্ষা দিয়ে জাতিকে বিপথগামী করার পথকে সুগম করা হয়েছে। ইসলামের দৃষ্টিতে স্পষ্ট কুফরি তত্ত্ব ডারউইন মতবাদ এবং উন্মুক্ত যৌনশিক্ষা পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার মাধ্যমে এ দেশের কোমলমতি শিক্ষার্থীদের তথাকথিত নষ্ট ইউরোপীয় সংস্কৃতিতে গড়ে উঠার দ্বার উন্মোচন করা হয়েছে। কাদের ইন্ধনে এ ধরনের বিকৃত ও ঘৃণ্য শিক্ষাক্রম প্রণয়ন করা হয়েছে তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবী জানিয়ে তিনি বলেন, ৯৫ শতাংশ মুসলমানের এ দেশে যেভাবে নাস্তিক্য ও ব্রাহ্মণ্যবাদী পাঠ্যক্রম প্রণয়ন করা হয়েছে তা চরম ধৃষ্টতার শামিল। যে বা যারা এর নেপথ্যে রয়েছেন তাদের বিচারের আওতায় আনা না গেলে অচিরেই এদেশে নৈতিকতা বিবর্জিত একটি ছাত্রসমাজ গড়ে উঠে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিবে।
ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে সংগঠনের গৌরবময় ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজধানীর তোপখানা রোডস্থ বিএমএ মিলনায়তনে আয়োজিত ছাত্রসমাবেশ ও কাউন্সিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত মন্তব্য করেন।

প্রধান বক্তার বক্তব্যে স্বাধীন বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন নিশ্চিতকরণে নির্বাচন কমিশনের ভূমিকার সমালোচনা করে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র মহাসচিব জননেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেন, স্বাধীনতার পর থেকে ক্ষমতাসীন দল ক্ষমতাকে কুক্ষিগত করার মানসে নির্বাচন কমিশনকে নিজেদের আজ্ঞাবহ করে রেখেছে। স্বাধীন নির্বাচন কমিশনের গঠন ও কার্যপ্রণালির ব্যাপারে সংবিধানে স্পষ্ট বিবরণ থাকলেও ক্ষমতালোভী সরকার ও তাদের প্রভুর কাছে তা উপেক্ষিত হয়েছে। বাংলাদেশের মত স্বাধীন একটা দেশে সংবিধান অবজ্ঞার যে সংস্কৃতি চলমান রয়েছে তা নিঃসন্দেহে লজ্জার। জনগণের ভোটাধিকার নিয়ে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কাজ করছে জানিয়ে তিনি আরো বলেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ গণতন্ত্রে বিশ্বাসী। যারা সংবিধান লঙ্ঘন করে প্রতিনিয়ত জনগণের ভোটাধিকার হরণ করছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ তাদের বিরুদ্ধে রাজপথে সোচ্চার রয়েছে।

সংগঠনের সভাপতি ছাত্রনেতা এ.বি.এম আরাফাত মোল্লার সভাপতিত্বে ও মুহাম্মদ মনির উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান আল্লামা সৈয়দ মুহাম্মদ বাহাদুর শাহ মোজাদ্দেদী। প্রধান আলোচক ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। আলোচনায় অংশ নেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান আল্লামা এস এম ফরিদ উদ্দিন, ইব্রাহীম আখতারী, যুগ্ম মহাসচিব আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, আল্লামা মোশাররফ হোসেন হেলালী, স ম হামেদ হোসাইন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তরিকুল হাসান লিংকন, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ শামসুদ্দোহা, যুব বিষয়ক সম্পাদক মুনির হোসাইন, ছাত্র বিষয়ক সম্পাদক নিজাম উদ্দিন নোমানী, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক কফিল উদ্দিন রানা, ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সহ-সভাপতি সৈয়দ গোলাম হায়দার হাসিব, আহমেদ রেজা, আবু সাদেক সিটু, আবু সাঈদ শাফিন, রাহাত হাসান রাব্বী, দেলোয়ার হোসেন ফয়সাল, মিজানুর রহমান, সহ-সাধারন সম্পাদক ইমদাদুল ইসলাম, ওলীউর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা নিরব, ফরিদুল ইসলাম চৌধুরী, অর্থ সম্পাদক আবু বকর সিদ্দিকী, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন সত্যনগরী প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন সমাবেশ প্রস্তুতি কমিটির আহবায়ক ও সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা শেখ ফরিদ মজুমদার।

কাউন্সিলে মুহাম্মদ শেখ ফরিদ মজুমদারকে সভাপতি, মুহাম্মদ ইমদাদুল ইসলামকে সাধারণ সম্পাদক এবং মুহাম্মদ ফরিদুল ইসলাম চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ২০২৩-২৫ ইং ঘোষণা করা হয়

Comments

comments