খবরের বিস্তারিত...


আল-আকসা নিয়ে কোনো ষড়যন্ত্র মুসলিম বিশ্ব মেনে নেবে না- ইসলামী ছাত্রসেনা

জুলাই 28, 2017 সাংগঠনিক খবর

আল-আকসা মসজিদে ইসরাইলের দখলদারিত্ব প্রতিষ্ঠার নতুন তৎপরতা শুরু হয়েছে। আগে বিভিন্ন অজুহাতে মসজিদটিতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করত ইসরাইল; কিন্তু এবার কোনো রাখঢাক না রেখেই সরাসরি অ্যাকশনে নেমেছে ইহুদিবাদী দেশটি। পরপর দুই শুক্রবার মসজিদটিতে জুমার নামাজ আদায় করতে দেয়া হয়নি মুসলিমদের। প্রতিবাদে বিক্ষোভ করা লোকদের ওপর চালানো হয়েছে গুলি। নিরাপত্তার নামে বিশ্ব মুসলিমের তৃতীয় পবিত্র এ স্থানটিতে বসানো হয়েছে সেনাপাহারা, নজরদারি ক্যামেরাসহ নানা সামগ্রী। আল-আকসা শুধু ফিলিস্তিনিদের নয়, পুরো মুসলিম উম্মাহর কাছেই পবিত্র একটি স্থান। তাই ইসরাইলের এমন দখলদারিত্বের প্রতিবাদে সমগ্র  মুসলিম বিশ্বেই প্রতিবাদে ঝড় উঠে।
শুক্রবাদ বাদ জুমা চট্টগ্রাম আন্দরকিল্লাহ জামে মসজিদ চত্বরে প্রতিবাদ সমাবেশ আয়োজন করে ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম নগর। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন-মহাসচিব এম সোলায়মান ফরিদ।
বক্তারা বলেন- ইসলামের পবিত্র স্থাপনা আল আকসা রক্ষা করা শুধু ফিলিস্তিনিদের দায়িত্ব নয়, এটা পুরো মুসলিম উম্মাহ’র দায়িত্ব। ইসরাইল মুসলিমদের থেকে আল আকসা ছিনিয়ে নিতে চাই। মুসলিম বিশ্ব যে কোন মূল্যে এটা প্রতিহত করবে। আল-আকসা মসজিদের প্রবেশপথ থেকে ইসরায়েলি মেটাল ডিটেক্টর সরিয়ে  নিলেও এটা যথেষ্ট নয়। মুসলিম বিশ্বে  আগুন ছড়িয়ে দেয়-এমন যে কোনও নীতি গ্রহণ থেকে ইসরায়েলকে অবশ্যই বিরত থাকতে হবে

Comments

comments