খবরের বিস্তারিত...


আল্লাহ্‌ ফেরাউনের মৃতদেহকে পরবর্তী প্রজন্মের কাছে নিদর্শন স্বরূপ করলেন

জুলাই 23, 2018 আক্বীদা

★ আল্লাহ্‌ ফেরাউনের মৃতদেহকে পরবর্তী প্রজন্মের কাছে নিদর্শন স্বরূপ করলেন ★
————- আল্লাহ্‌ নবীদের দুশমনকে এই ভাবে শাস্তি দেন —————–
ණ: আজ আমি তোমাকে (অর্থাৎ) তোমাদের দেহকেই বাঁচিয়ে রাখবো, যাতে করে তুমি (তোমার এ দেহ) পরবর্তী ( প্রজন্মের লোকেদের) জন্যে একটা নিদর্শন হয়ে থাকতে পারো; অবশ্য অধিকাংশ মানুষই আমার (এসব) নিদর্শনসমূহ থেকে সম্পূর্ণ (অজ্ঞ ও) বেখবর। (সুরাঃ- ইউনুস, আয়াতঃ- ৯২)
===> চৌদ্দশত বছর পূর্বে কুরআন মাজিদ ভবিষ্যৎবানী করছে, আল্লাহ্‌ তা’আলা ফেরাউনের দেহ সংরক্ষণ করবেন। প্রত্নতত্ত্ববিদরা সম্প্রতি ফেরাউন “মাইনপথ”- এর দেহ আবিস্কার করেছে, যে মূসা আঃ-এর পশ্চাদ্ধাবন করতে গিয়ে ডুবে গিয়েছিলেন। এটি বর্তমানে কায়রোর একটি মিউজিয়ামে কুরআন মাজিদের একটি জীবন্ত মুজিজারূপে তাদের জন্য সংরক্ষিত আছে যারা আল্লাহ্‌ তা’আলার নিদর্শনের প্রতি দৃষ্টি নিবদ্ধ করে। স্মর্তব্য যে, বাইবেলেও বর্ণিত আছে, ফেরাউন সমুদ্রে নিমজ্জিত হবে। কিন্তু পরবর্তীতে তার দেহ কি হবে এ ব্যাপারে কোনো তথ্য নেই । পক্ষান্তরে বাস্তবতা হল, কুরআন মাজিদ উল্লেখ করেছে, আল্লাহ্‌ তা’আলার ফেরাউনের দেহ সংরক্ষণ করবেন। যা অন্য একটি প্রমান যে, মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কুরআন মাজিদ বাইবেল থেকে নকল করেন নি। বরং তাঁর জ্ঞানের উৎস হল সর্বজ্ঞাতা আল্লাহ্‌ তা’আলার পক্ষ থেকে আসমানি আহি ।

(বিঃদ্রঃ- আল্লাহ্‌ আমাদেরকে সমস্ত রকম ইসলামের বরখিলাপ কাজ করা থেকে দূরে রাখুন এই দোয়া হুজুর পাক (ﷺ) এর ওসিলা করে কবুল করুন। ) আমীন!!! আমীন!!! আমীন!!!

Comments

comments