খবরের বিস্তারিত...

হিজরি নববর্ষ ১৪৪৩ উপলক্ষে দেশবাসী ও আপামর ছাত্রজনতাকে শুভেচ্ছা

হিজরি নববর্ষ ১৪৪৩ উপলক্ষে দেশবাসী ও আপামর ছাত্রজনতাকে শুভেচ্ছা

আগস্ট 11, 2021 বিবৃতি

হিজরি নববর্ষ ১৪৪৩ উপলক্ষে দেশবাসী ও আপামর ছাত্রজনতাকে শুভেচ্ছা জানিয়েছে ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে ছাত্রনেতা এবিএম আরাফাত মোল্লা ও ছাত্রনেতা শেখ ফরিদ মজুমদার এক যৌথ বিবৃতিতে বলেন, বছর শেষে আবারো আমাদের মাঝে এসেছে নতুন হিজরি বছর। বিশ্বব্যাপী অতিমারী করোনা বিপর্যস্ত করুণ পরিস্থিতিতে মহান শোহদায়ে কারবালার স্মৃতি স্মরণ করিয়ে দিয়ে পবিত্র মাহে মুহাররম মুসলিম জাতির মাঝে শুভাগমন করেছে। এ দিন মুসলিম জাতির জীবনে অবশ্যই গুরুত্ববহ একটি দিন।

নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশ মুসলিম-প্রধান দেশ। অথচ দুঃখের সাথে লক্ষ্য করতে হয়, এদেশের সিংহভাগ মুসলিম হিজরি নববর্ষের খোঁজ রাখে না। রাষ্ট্রীয় পর্যায়ে যেভাবে ইংরেজি ও বাংলা নববর্ষকে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে পালন করার হয়, হিজরি নববর্ষকে সেভাবে মোটেও গুরুত্ব দেয়া হয় না। ফলে এদেশের মুসলিম জাতি নিজ ধর্মের তাহজিব তামাদ্দুন ভুলে বিদেশি পঁচা সংস্কৃতি চর্চায় লিপ্ত হচ্ছে। বিশ্বের বহু মুসলিম দেশে হিজরি নববর্ষ অত্যন্ত গুরুত্বের সাথে পালন করা হয়। সুতরাং মুসলিম বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে সরকারী উদ্যোগে হিজরি নববর্ষ পালন সময়ের দাবী। এব্যাপারে নেতৃবৃন্দ বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

করোনার করাল থাবা থেকে মুক্ত হয়ে বিশ্ববাসী আবারো স্বাভাবিক জীবনে ফিরে যাবে নববর্ষের সূচনালগ্নে এমনটাই কামনা করেন নেতৃবৃন্দ।

বার্তা প্রেরক
মোহাম্মদ রিয়াজ উদ্দিন সত্যনগরী
দপ্তর সম্পাদক
ইসলামী ছাত্রসেনা

Comments

comments