খবরের বিস্তারিত...


সুইডেনে পবিত্র কুরআনুল কারীম পোড়ানোর ঘটনায় ইসলামী ছাত্রসেনার নিন্দাজ্ঞাপন

জুন 30, 2023 বিবৃতি

সুইডেনে মুসলমানদের মহাগ্রন্থ আল কুরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে ছাত্রনেতা মুহাম্মদ ফরিদ মজুমদার এবং মুহাম্মদ ইমদাদুল ইসলাম এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান। নেতৃবৃন্দ বলেন, ইসলাম শান্তির ধর্ম এবং মুসলমান জাতি বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় বিশ্বাসী। সকল ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের সহাবস্থানের মাধ্যমে বিশ্বব্যাপী যে শান্তি বিরাজ করছে, সুইডেনে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনা সে শান্তিকে বিনষ্ট করেছে। সুইডেনের সরকার বাক-স্বাধীনতা আর ব্যক্তি-স্বাধীনতার নামে ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ডে অমুসলিমদের জড়িত হওয়ার সুযোগ দিয়ে কী করতে চায় সেটা জাতির কাছে স্পষ্ট। মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদুল আযহার মত দিনে পুলিশ প্রশাসনের সহযোগিতায় মহাগ্রন্থ আল কুরআন পোড়ানোর কাজ বিশ্বব্যাপী অশান্তিকে উস্কে দিয়েছে। এ ঘটনার পিছনে মূলত ইসলাম বিদ্বেষী আন্তর্জাতিক শক্তির হাত রয়েছে।

জাতিসংঘের নীরব ভূমিকার সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন, জাতিসংঘ একটি নাচের পুতুল ছাড়া কিছু নয়। স্থায়ী সদস্যদের ইশারায় জাতিসংঘ ওঠাবসা করে। জাতিসংঘের স্থায়ী পাঁচ সদস্যের সবাই ইসলাম বিদ্বেষী শক্তি। এদের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে জাতিসংঘ ইসলাম বিদ্বেষীদের অপরাধকে মৌন সমর্থন দিয়ে যাচ্ছে। স্থায়ী সদস্যপদ ও ভেটো প্রদানের প্রচলিত সংস্কৃতি বাতিল করার দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, জাতিসংঘ কতিপয় গোষ্ঠীর সংঘ নয়। এখানে সবাই সমান অধিকার ও সুযোগ ভোগ করবে এটাই নিয়ম। অথচ স্থায়ী সদস্যের পদ সৃষ্টি করে এবং স্থায়ী সদস্যদের ভেটো প্রদানের ক্ষমতা প্রদানের নামে কতিপয় দেশের কাছে জাতিসংঘকে জিম্মি করে রাখা হয়েছে। এ ধরনের বৈষম্য দূর করে সমান অধিকার প্রতিষ্ঠা করা না গেলে বিশ্বশান্তি নিঃসন্দেহে বিঘ্নিত হবে।
নেতৃবৃন্দ আরো বলেন, সুইডেনের সরকার যদি দোষী ব্যক্তিকে উপযুক্ত শাস্তির আওতায় আনতে ব্যর্থ হয়, তবে সুইডেনকে এর চরম মূল্য দিতে হবে।

Comments

comments