খবরের বিস্তারিত...


ফিলিস্তিনে ইসরায়েলি বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

অক্টো. 14, 2023 বিবৃতি

ফিলিস্তিনে ইসরায়েলি বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে ছাত্রনেতা এডভোকেট মুহাম্মদ ফরিদ মজুমদার ও মুহাম্মদ ইমদাদুল ইসলাম এক বিবৃতিতে এ নিন্দা জানান।


নেতৃবৃন্দ বলেন, যুগের পর যুগ ফিলিস্তিনের নিরীহ মুসলমানেরা বর্বর ইসরায়েলি ইহুদি কর্তৃক নির্যাতন-অবিচারের শিকার হয়ে আসছে। সভ্যতার এ যুগে বিশ্বসভ্যতার বিষফোঁড়া খ্যাত ইসরায়েল ফিলিস্তিনের পবিত্র আল আকসা মসজিদে নামাজরত নিরীহ মুসল্লীদের উপর প্রতিনিয়ত অতর্কিত বর্বরোচিত হামলা করে নিরীহ মুসল্লীদের হত্যা করে যাচ্ছে। নামাজরত নিরীহ মুসল্লীদের উপর এ ধরনের বর্বরোচিত হামলা ইতিহাসের বর্বরতাকেও হার মানিয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন, ফিলিস্তিনে ইসরায়েলের এই নগ্ন হামলা নতুন কিছু নয়। ইসরায়েল যুগ যুগ ধরে নিরীহ ফিলিস্তিনিদের উপর বিনা কারণে হামলা করে রক্তের হোলিউৎসবে মেতে উঠলেও বিশ্বের তথাকথিত মোড়লেরা চুপ থেকে ইসরায়েলকে মৌন সমর্থন দিয়ে গিয়েছে। এ ব্যাপারে বিশ্বব্যাপী শান্তিপ্রতিষ্ঠার মেরুদন্ডহীন তথাকথিত সংগঠন জাতিসংঘ এবং পশ্চিমাদের দাস ওআইসির নির্লজ্জ নির্লিপ্ততা বিশ্বমুসলিমদের মনে তীব্র ক্ষোভের সৃষ্টি করেছে। শান্তিপ্রিয় মুসমিলমদের উপর হামলা করে ইসরায়েল মানবাধিকার লঙ্ঘন করলেও বিশ্বব্যাপী তথাকথিত মানবাধিকার সংস্থাগুলো নিতান্ত মুসলিম বিদ্বেষী মনোভাবের কারণে মুখে কুলুপ এঁটে বসে আছে। এমনকি ইসরায়েল একের পর এক মানবতাবিরোধী অপরাধ করার পরও যুক্তরাষ্ট্রের ইসরায়েলের প্রতি নির্লজ্জ অকুণ্ঠ সমর্থন বিশ্বকে অবাক করেছে।

জাতিসংঘ, ওআইসি এবং অন্যান্য মানবাধিকার সংস্থাগুলোর ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে নেতৃবৃন্দ বলেন, জাতিসংঘ এবং ওআইসি আজ কতিপয় রাষ্ট্র ও ব্যক্তিবিশেষের দাসে পরিণত হয়েছে। এসব ব্যক্তি ও রাষ্ট্রের ইচ্ছামতো এ সংস্থাগুলো ব্যবহৃত হচ্ছে। বিশ্বশান্তি প্রতিষ্ঠায় এরা ব্যর্থ হয়েছে। বিশ্বব্যাপী মুসলিম জনতা জাতিসংঘ এবং ওআইসির এসব তামাশা আর দেখতে চায় না। সারা বিশ্বের শান্তিকামী রাষ্ট্রগুলোর উচিত, জাতিসংঘের মতো অন্যের ক্রীড়ানক সংস্থাকে বয়কট করে নতুন করে একটি স্বাধীন, নিরপেক্ষ শান্তিসংঘ গড়ে তোলা। বিশ্বব্যাপী মুসলিম সম্প্রদায়ের চাপা ঈমানী শক্তি ফুঁসে উঠলে বিশ্বের ইতিহাস অন্যরকম হবে বলেও নেতৃবৃন্দ মন্তব্য করেন।

স্বাক্ষরিত-
মুহাম্মদ আলী আকবর
দপ্তর সম্পাদক
ইসলামী ছাত্রসেনা
কেন্দ্রীয় পরিষদ

Comments

comments